তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ মে ২০১৬

প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলকের ‘ভয়েস’ জিতলো তৃতীয় পুরস্কার


প্রকাশন তারিখ : 2016-04-30

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্‌মেদ পলকের নতুন উদ্যোগ অনলাইন ক্রাউড সোর্সভিত্তিক প্ল্যাটফর্ম ‘ভয়েস’ তৃতীয় স্থান অর্জন করেছে।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরমের ওয়াইজিএল (ইয়াং গ্লোবাল লিডারশিপ) ইমম্প্যাক্ট ল্যাব ইভেন্ট অনুষ্ঠিত হয়। সেই ইভেন্টে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জুনাইদ আহ্‌মেদ পলকের আইডিয়া ‘ভয়েস’ গ্রহণ করে এবং বিচারকদের বিবেচনায় তৃতীয় পুরস্কার অর্জন করে।

 

এর আগে প্রতিমন্ত্রী তাঁর আইডিয়া ভয়েসের একটি প্রেজেন্টেশনও উপস্থাপন করেন। শনিবার সন্ধ্যায় তিনি তার ফেসবুক ওয়ালে এক পোস্টের মাধ্যমে এই তথ্য জানান।

প্রসঙ্গত, সম্প্রতি পলককে ইয়াং গ্লোবাল লিডার-২০১৬ (ওয়াইজিএল) হিসেবে মনোনীত করে সুইজারল্যান্ডভিত্তিক অলাভজনক থিঙ্কট্যাঙ্ক প্রতিষ্ঠান ‘দ্য ওয়ার্ল্ড ইকনোমিক ফোরাম’ (ডব্লিউইএফ)। আগামীর পৃথিবী রূপায়ণে সম্ভাব্য অবদানের স্বীকৃতি হিসেবে তাকে এ সম্মানে ভূষিত করা হয়। সম্প্রতি পলকসহ ৪০ বছরের কম বয়সী বিশ্বের অন্যান্য যুব বিশ্ব নেতাদের নাম তাদের ওয়েব সাইটে প্রকাশ করে। দক্ষিণ এশীয় এলাকায় প্রতিমন্ত্রীকে এই মনোনয়ন দেওয়া হয়।

 


Share with :

Facebook Facebook