তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st মার্চ ২০১৬

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্‌মেদ পলক ‘ইয়াং গ্লোবাল লিডার ২০১৬' হিসেবে মনোনীত


প্রকাশন তারিখ : 2016-03-16

 

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্‌মেদ পলককে ‘ইয়াং গ্লোবাল লিডার-২০১৬’ (ওয়াইজিএল) হিসেবে মনোনীত করেছে সুইজারল্যান্ড ভিত্তিক অলাভজনক থিঙ্ক ট্যাঙ্ক প্রতিষ্ঠান ‘দ্যা ওয়ার্ল্ড ইকনোমিক ফোরাম’ (ডব্লিউইএফ)। আগামীর পৃথিবী রূপায়নে সম্ভাব্য অবদানের স্বীকৃতি হিসেবে তাঁকে এ সম্মানে ভূষিত করা হয়েছে। 

 

বুধবার বিকেলে সংস্থাটি জুনাইদ আহ্‌মেদ পলকসহ ৪০ বছরের কম বয়সী বিশ্বের অন্যান্য যুব বিশ্ব নেতাদের নাম তাদের ওয়েব সাইটে প্রকাশ করে। সাউথ এশিয়া রিজিয়নে প্রতিমন্ত্রীকে এই মনোনয়ন দেয়া হয়।

 

প্রতিমন্ত্রীকে ‘ইয়াং গ্লোবাল লিডার ২০১৬’ নির্বাচনের ক্ষেত্রে ফোরাম উল্লেখ করে যে, তাঁর নেতৃত্ব গুণে পেশাদারী কর্ম সম্পাদন, সমাজের প্রতি অঙ্গীকার এবং আগামীর পৃথিবী রূপায়নে সম্ভাব্য অবদানের স্বীকৃতি হিসেবে এই সম্মাননায় ভূষিত করা হলো। সুইজারল্যান্ড ভিত্তিক এই থিংক ট্যাংক প্রতিষ্ঠানটি প্রতি বছরই সারা পৃথিবী থেকে নিজ নিজ কর্মক্ষেত্রে ঔজ্জ্বল্য ছড়ানো ৪০ বছরের কম বয়সী বিশিষ্ট ব্যক্তিকে এই সম্মাননা প্রদান করে থাকে। এই মনোনয়নের ফলে জনাব জুনাইদ আহমেদ পলক আগামী পাঁচ বছর ফোরামের সকল কনফারেন্স ও কর্মশালায় অংশগ্রহণের সুযোগ পাবেন এবং উক্ত ফোরাম মনোনীত ব্যক্তির অনন্য উদ্যোগে সহযোগিতা করবেন বলে উল্লেখ করে।

 

উল্লেখ্য যে, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ ২০০৭ সালে মর্যাদাপূর্ণ এই মনোনয়ন পান। ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ, গুগলের সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেজ, ই-কমার্স সাইট আলী বাবার প্রতিষ্ঠাতা জ্যাকমা এবং খ্যাতিমান অভিনেতা লিউনার্দো ডিক্যাপ্রিউ’র মতো প্রখ্যাত ব্যক্তিবর্গও বিভিন্ন সময় ‘গ্লোবাল ইয়ং লিডার’ মনোনয়ন পেয়েছিলেন।


Share with :

Facebook Facebook