তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ মার্চ ২০১৬

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৬ উদ্‌যাপন


প্রকাশন তারিখ : 2016-03-28

 

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আহ্বানে সাড়া দিয়ে জাতি ধর্ম-বর্ণ-শ্রেণি নির্বিশেষে যে যার অবস্থান থেকে দেশের স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে বাংলার মানুষ। দীর্ঘ নয় মাস যুদ্ধ করে বুকের তাজা রক্ত দিয়ে তাঁরা এ দেশ স্বাধীন করেছে। বাঙালির মতো এমন বীরের জাতি পৃথিবীতে আর কোথাও নেই। মায়ের ভাষার জন্য প্রাণ দেয়নি কোনো জাতি।

 

২৮ মার্চ সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ভবনের মিলনায়তনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৬ উপলক্ষে আয়োজিত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্‌মেদ পলক এমপি।

 

প্রতিমন্ত্রী বলেন, বাঙালির রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। ১৯৫২ সাল থেকে ১৯৭১ সাল একটা বিশেষ অধ্যায়। প্রতিটি দিন একেকটা ইতিহাস। ৩০ লাখ বাঙালির প্রাণের ইতিহাস। দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে তাজা রক্তে লেখা সে ইতিহাস। এ ইতিহাস কোনো দিন মুছে যাবার নয়।

 

বর্তমানে যেসব কুচক্রী বাঙালির স্বাধীনতা আন্দোলনের ইতিহাসকে বিকৃত করার ঘৃণ্য ষড়যন্ত্র করেছে, তাদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, সত্যকে মিথ্যা দিয়ে সাময়িকভাবে ঢাকা যায়। কিন্তু সত্য ও সুন্দরের জয় চিরন্তন। সত্যের জয় অনিবার্য।

 

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জনাব শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এসএম আশরাফুল ইসলাম, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক জনাব বনমালী ভৌমিক, সিসিএ কার্যালয়ের নিয়ন্ত্রক জনাব আবুল মানসুর মোহাম্মদ সার্‌ফ উদ্দিন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব জনাব সুশান্ত কুমার সাহা ও পার্থপ্রতিম দেব সহ এ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


Share with :

Facebook Facebook