তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৩ মার্চ ২০১৬

৮ মার্চ ২০১৬ থেকে শুরু হয়েছে 'জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা-২০১৬'


প্রকাশন তারিখ : 2016-03-08

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে দেশের অন্যতম মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় গত ৮ মার্চ ২০১৬ থেকে দ্বিতীয়বারের মতো দেশব্যাপী শুরু হয়েছে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা-২০১৬। চলবে ১৬ এপ্রিল ২০১৬ পর্যন্ত। এ বছর সারাদেশকে মোট ১৬টি অঞ্চলে ভাগ করা হয়েছে। 

 

আঞ্চলিক প্রতিযোগিতার স্থানসমূহ হিসেবে ঠিক করা হয়েছে দেশের ১৬টি বিশ্ববিদ্যালয়কে। এছাড়া আয়োজনকে সবার কাছে নিয়ে যাওয়ার জন্য ৫০০ উপজেলা ও থানায় প্রচারণামূলক অ্যাক্টিভেশন পরিচালনা করা হয়েছে। এছাড়াও মেন্টরস ট্রেনিং, ফেসিলেটর কর্মশালা, ৬৪টি জেলায় কর্মশালা, অনলাইন মেন্টরশিপ ও ফোরাম, ১৬টি আঞ্চলিক প্রোগ্রামিং প্রতিযোগিতা, জাতীয় প্রোগ্রামিং প্রতিযোগিতা ও জাতীয় প্রোগ্রামিং ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। 

 

সব অঞ্চলের বিজয়ীদের নিয়ে আগামী ১৬ এপ্রিল ঢাকার কৃষিবিদ ইনিস্টিটিউটে জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

 

কর্মসূচির বাস্তবায়নে সহযোগিতায় রয়েছে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক, একাডেমিক সহযোগিতায় কোড মার্শাল এবং পার্টনার হিসেবে আছে কিশোর আলো, এটিএন নিউজ, বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ)।

 

বিস্তারিতঃ জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা-২০১৬


Share with :

Facebook Facebook